বহু সমর্থক ও অনুগামীসহ রাজ্যের বিভিন্ন জেলার সমর্থিত নির্দল প্রার্থিদের স্বরাজ ইন্ডিয়ায় যোগদান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

কোলকাতা, ১৮ জুলাই, ২০২৩: আজ রাজ্য দপ্তরে আয়োজিত এক সম্বর্ধনা ও কর্মসূচি পরিকল্পনা সভায় সদ্য হয়ে যাওয়া পঞ্চায়েত নির্বাচনে বিভিন্ন জেলায় লড়াই করা স্বরাজ ইন্ডিয়া ও জয় কিষাণ আন্দোলন সমর্থিত প্রার্থিরা সরাসরি স্বরাজ ইন্ডিয়া দলে যোগদান করেন। এদের মধ্যে উল্লেখযোগ্য, উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর ১ ব্লকের খাগোর ৪ নং এবং ৫ নং গ্রাম পঞ্চায়েতের বিজয়ী প্রার্থি যথাক্রমে দীপক কুমার সিংহ এবং বিবি আখতারুন। এছাড়াও বাঁকুড়া ও হুগলী জেলা থেকে লড়াই করা বিভিন্ন প্রার্থিরা যোগদান করেন। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন স্বরাজ ইন্ডিয়ার সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও জয় কিষাণ আন্দোলনের সর্বভারতীয় সভাপতি শ্রী অভীক সাহা।

উপস্থিত সবাইকে সম্বোধিত করে ও অভিনন্দন জানিয়ে সর্বভারতীয় কৃষক নেতা ও জয় কিষাণ আন্দোলনের প্রতিষ্ঠাতা শ্রী যোগেন্দ্র যাদব বলেন: “কৃষক, খেত মজুর ও গ্রামীণ মানুষের স্বার্থে কাজ করার এবং দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও প্রকৃত জনগণের পঞ্চায়েত গড়ার জন্য আমাদের বিজয়ী প্রার্থিরা অঙ্গীকারবদ্ধ। যারা এবার জয়ী হননি, তাঁরাও আগামী ৫ বছর জনস্বার্থে কাজ করে যাবেন এবং আমার দৃঢ় বিশ্বাস আগামী ভোটে মানুষ তাঁদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত করবেন। দলমত নির্বিশেষে রাজ্যের মানুষের কাছে শান্তি বজায় রাখার আবেদন জানাচ্ছি।”

স্বরাজ ইন্ডিয়ার সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও জয় কিষাণ আন্দোলনের সর্বভারতীয় সভাপতি শ্রী অভীক সাহা বলেন: “আমরা একটি পরিচ্ছন্ন, স্বচ্ছ, প্রকৃত গণতান্ত্রিক পঞ্চায়েত ব্যবস্থা কায়েম করার লক্ষ্যে কাজ করে চলেছি। যে ব্যবস্থায় দল নয় মানুষই শেষ কথা বলবে। আমাদের দেশের কৃষি ব্যবস্থা এবং কৃষক ক্রমশ তলিয়ে যাচ্ছে। বড় কর্পোরেট এবং পুঁজি তাদের মুনাফার স্বার্থে দেশের কৃষি ব্যবস্থার ওপর একচেটিয়া নিয়ন্ত্রন নিতে তৎপর। কেন্দ্র ও রাজ্য সরকারগুলো এইসব কারবারীদের স্বার্থে কাজ করছে এবং বিকৃত কৃষি নীতি লাগু করছে। এর পরিবর্তন দরকার। এইসব আবেদন নিয়েই আমরা এই নির্বাচনে মানুষের কাছে গিয়েছিলাম। মানুষ যেভাবে আমাদের কথা গ্রহণ করে সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছেন তাতে আমরা কৃতজ্ঞ এবং আমাদের দায়িত্ব অনেক বেড়ে গেল। আমাদের বিজয়ী সহ সব প্রার্থি ও গোটা দল নির্বাচনী প্রতিশ্রুতি পালন করতে এবং বাংলায় এক মুক্ত গণতান্ত্রিক পঞ্চায়েত ব্যবস্থা কায়েম করতে নিরলস প্রয়াস চালিয়ে যাবে।”

স্বরাজ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ রাজ্য সাধারণ সম্পাদক শ্রী রাম বচ্চন বলেন: “এই নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থি, সদস্য, সমর্থক ও স্বেচ্ছাসেবকদের অভিনন্দন। এই সর্বগ্রাসী রাজনৈতিক ব্যবস্থার মধ্যে থেকেও আমাদের বিজয়ী প্রার্থিরা যেভাবে ভয়ভীতি উপেক্ষা করে, দলীয় নীতি এবং অনুশাসনের প্রতি অটল থেকেছেন তা শিক্ষণীয় এবং দৃস্টান্ত স্থাপন করেছে। দল তার প্রতিশ্রুতি পালন করার জন্য ঝাঁপিয়ে পড়বে।“

উত্তর দিনাজপুর জেলা সভাপতি শ্রী শম্ভু লাল রায়, হুগলী জেলা সভাপতি শ্রী সুশান্ত কাঁড়ি, বাঁকুড়া জেলা সভাপতি শ্রী ননী রায় এবং শ্রী কল্যাণ সেনগুপ্ত, শ্রী ভোলা প্রসাদ যাদব, ডঃ রত্না পাল, শ্রীমতি সুফিয়া খাতুন সহ অন্যান্য রাজ্য নেতৃত্বও সভায় বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *