বিজেপির বিরুদ্ধে জমি কেলেঙ্কারির অভিযোগ অযোধ্যায়! কংগ্রেস সামনে আনল ৪০ জনের নাম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিজেপি চুরি করেছে এমনকিরাম জন্মভূমির ট্রাস্টে দানের টাকা থেকেও । কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতে তুললেন এমনি এক বিস্ফোরক অভিযোগ। বিজেপি জড়িত হয়েছে রাম মন্দিরের সঙ্গে যুক্ত অযোধ্যা জমি কেলেঙ্কারিতে।বিস্ফোরক অভিযোগ কংগ্রেসের। কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, আমরা বিষয়টি তোলার চেষ্টা করছি সেই ২০২১ সালের জুন মাস থেকে। অযোধ্যাতে হয়েছে জমি সংক্রান্ত বড় কেলেঙ্কারি । এমনকি চুরি করা হয়েছে রাম জন্মভূমি ট্রাস্টে যে দানের টাকা এসেছে সেটাও । কোনও জমি মাফিয়া নয়, এখন অযোধ্যার মাফিয়া বিজেপি নেতারাই। শেষ পর্যন্ত এটা মানতে বাধ্য হয়েছে উত্তরপ্রদেশ সরকারের আওতায় থাকা অযোধ্যা ডেভেলপমেন্ট অথরিটি।

এনিয়ে কংগ্রেস সামনে এনেছে ৪০জনের নামের একটি তালিকাও। তারা জমি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বলে অভিযোগ কংগ্রেসের। সেই তালিকায় রয়েছেন অযোধ্যার বিজেপি এমএলএ বেদ প্রকাশ গুপ্তা, মেয়র ঋষিকেশ উপাধ্যায় ও প্রাক্তন এমএলএ গোরক্ষনাথও ।

জমি কেলেঙ্কারি নিয়ে তিনটি পয়েন্ট উল্লেখ করেছেন কংগ্রেস নেত্রী। প্রথমত সস্তায় জমি কিনে তা বেশি দামে বিজেপি ট্রাস্টকে বিক্রি করেছে। ট্রাস্টকে যে ৭০ একর জমি বিক্রি করা হয়েছিল তার বাইরেও বাকি অংশের জমি কম দামে বিক্রি করা হয়েছে বিজেপি নেতাদের কাছে। বহু জমি ছিনিয়ে নেওয়া হয়েছে দলিতদের কাছ থেকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *