বুরারির ছায়া এবার বিকানেরে, ৩ শিশু-সহ ৫ সদস্যের লাশ উদ্ধার হল একই পরিবারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বুরারি কাণ্ডের ছায়া এবার রাজস্থানে? রাজস্থানের বিকানেরে একসঙ্গে পাওয়া গেল এক পরিবারের পাঁচ সদস্যের মৃতদেহ। মৃতদের মধ্যে এক বিবাহিত দম্পতি রয়েছে। এছাড়া, ওই দম্পতির দুই ছেলে ও এক মেয়েও রয়েছে। বিকানের রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল ওম প্রকাশের মতে, অন্তত চারটি দেহ দেখে মনে হচ্ছে তাদের ফাঁসি দেওয়া হয়েছে। তবে এই ঘটনা বুরারির মতো একসঙ্গে আত্মহত্যার ঘটনা, নাকি এর পিছন কোনও হত্যাকাণ্ড লুকিয়ে রয়েছে, তা এখনও স্পষ্ট নয়। ময়নাতদন্তের পরই এই বিষয়ে সিদ্ধান্তে আসা যাবে বলে জানিয়েছে পুলিশ।

আইজি ওম প্রকাশ বলেছেন, “এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। এক বিবাহিত দম্পতি, তাঁদের দুই ছেলে এবং এক মেয়ের মৃতদেহ পাওয়া গিয়েছে। ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একটি দল এখানে রয়েছে। তাঁরা প্রমাণ সংগ্রহ করছেন। পুলিশের দলও বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করছে এবং প্রমাণ সংগ্রহ করছে। এর মধ্যে চারটি লাশ দেখে মনে হচ্ছে তাদের ফাঁসি দেওয়া হয়েছে। তবে ময়নাতদন্তের পরই আমরা এই বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারব। আমরা সব দিকই খতিয়ে দেখছি। ঘটনার সত্যতা সামনে আসলে আমরা সেই মতো ব্যবস্থা নেব।”

উল্লেখ্য ,এর আগে, ২০১৮ সালে দিল্লির বুরারি এলাকার এক বাড়ি থেকে একই পরিবারের ১১ জন সদস্যের মৃতদেহ পাওয়া গিয়েছিল। ১০ জনকে সিলিং থেকে ফাঁসের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল। আর পরিবারের সবথেকে প্রবীন সদস্য, এক বৃদ্ধাকে ঘরের মেঝেতে গলায় ফাঁস লাগা অবস্থায় পাওয়া গিয়েছিল। সেই ঘটনা শোরগোল ফেলে দিয়েছিল গোটা ভারতে। পরে পুলিশি তদন্তে জানা যায়, পরিবারের প্রত্যেকে বিভ্রম বা মনোবিকারে ভুগছিলেন। এক বিশেষ তান্ত্রিক আচার পালন করার লক্ষ্যেই পরিবারের প্রত্যেক সদস্য একসঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *