রাজ‍্যজুড়ে প্রাথমিকের টেট পরীক্ষা সম্পন্ন হল একরকম নির্বিঘ্নেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ‍্যে শেষবার এর মত প্রাথমিক শিক্ষক নিয়োগের যোগ‍্যতা নির্ধারণের পরীক্ষা টিচার্স এলিজিবিলিটি টেস্ট (টেট) হয়েছিল বিগত ২০১৫ সাল নাগাদ। তার প্রায় ৫ বছর পর গতকাল সম্পন্ন হল প্রাথমিকের টেট পরীক্ষা । এদিন পরীক্ষা হয় দুপুর একটা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে তিনটে পর্যন্ত। পরীক্ষা শেষে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য জানান, টেট পরীক্ষা একরকম নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে রাজ‍্যের সর্বত্রই।

মূলত টেট-২০১৭ -র বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল ২০১৭ সালের ১২ মে।এমনকি বহু আবেদনও জমা পড়ে সেই বিজ্ঞপ্তি অনুযায়ী। কিন্তু বছরের পর বছর কেটে গেলেও নেওয়া হয়নি কোনো পরীক্ষা। অবশেষে ২০২০ সালের শেষের দিকে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন অফলাইনে প্রাথমিকের টেট পরীক্ষা হবে ২০ ২১ -র ৩১ জানুয়ারি। সেই ঘোষণা প্রাথমিক শিক্ষা পর্ষদ উদ‍্যোগী হয় পরীক্ষা নেওয়ার ব্যবস্থ্যা বাস্তবায়িত করতে। অবশেষে প্রায় পাঁচ বছর পর এদিন সম্পন্ন হল ২০২১ এর টেট পরীক্ষা। পর্ষদ সূত্রে খবর,এদিনের পরীক্ষায় ছিলেন প্রায় আড়াই লাখ প্রার্থী। এক হাজারের কাছাকাছি ছিল পরীক্ষাকেন্দ্র গুলিও।

সাড়ে তিনটেয় পরীক্ষা শেষের পর প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য বলেন, “সম্পূর্ণ নির্বিঘ্নে সারারাজ‍্যে সম্পন্ন হল টেট পরীক্ষা । আড়াই লক্ষ প্রার্থী ছিল। রাজ‍্যে পরিচালনা করা গেল সম্পূর্ণ নির্বিঘ্নে, অভিযোগহীন একটি পরীক্ষা।এটাই আমাদের রাজ‍্যে সবথেকে বড় অফলাইন পরীক্ষা কোভিড পরিস্থিতির পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *