শুভমুক্তি পেলো নির্মাল্য বিশ্বাস পরিচালিত শর্টফিল্ম ‘জলতরঙ্গ জীবন’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শৌভিক ব্যানার্জি, কোলকাতা- সম্প্রতি কোলকাতা প্রেসক্লাবে এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে শুভমুক্তি পেলো বাংলা শর্ট ফিল্ম “জলতরঙ্গ জীবন”। রেওয়া ফিল্মসের উদ্যোগ এবং রীতা ঘোষের গল্প অবলম্বনে নির্মিত টেলিফিল্ম এটি। শুভমুক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বনামধন্য চিত্রপরিচালক সুজিত গুহ ও চিত্রগ্রাহক মনীশ দাস। রীনা দাঁ ও রীতা ঘোষ প্রযোজিত এবং নির্মাল্য বিশ্বাস পরিচালিত এই ফিল্মটিতে অভিনয় করেছেন রীতা ঘোষ, শতরূপা মুখার্জী, রীনা দাঁ, ডঃ শ্রাবণী কোলে, তন্দ্রা মন্ডল, গীতা ভদ্র এবং নির্মাল্য বিশ্বাস। পরিচালক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, জীবনের ওঠা-পড়ার গল্প নিয়েই তার এই শর্টফিল্মের ভাবনা। ছবির কলাকুশলীরা প্রায় সকলেই নতুন মুখ। তিনি নিজেও একটি চরিত্রে অভিনয় করেছেন। স্বভাবতই নবাগতাদের নিয়ে ফিল্ম বানানোটা তার কাছে একটা ভীষণ চ্যালেঞ্জিং ব্যাপার ছিলো। আগামীদিনে ফিল্মটি দুরদর্শনের পর্দায় এবং বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে দেখানোর পরিকল্পনা রয়েছে তার। এছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে অংশগ্রহনের পরিকল্পনা রয়েছে পরিচালকের।

ছবির মুখ্য চরিত্র কনা। দীর্ঘ ত্রিশ বছর পর বিদেশ থেকে ফিরে ছোটবেলার বন্ধুদের সাথে যোগাযোগ হয় কণার। একদিন কণার বাড়িতে আসে পুরনো বন্ধু আরতি, সীমা, লীনা, অদিতিরা। পাঁচ বন্ধু মিলে সারাদিন অনেক আড্ডা-মজা, নাচ-গান হয়। সবাই সবার জীবনের সুখ-দুঃখের কথা বলে। এই বয়সেও কণার অফুরান প্রাণশক্তি দেখে বন্ধুরা অবাক হয়ে যায়। গল্পের শেষে রয়েছে মারাত্মক ট্যুইস্ট, কণার স্বামীর ফোন থেকে বন্ধুরা জানতে পারা যায় কণা দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত। আগামীদিনে কনার জীবন কোন অনিশ্চিত খাতে বইবে? সেই সাসপেন্স নিয়েই এই ছবি।

উল্লেখ্য, ফিল্মটির মুক্তির দিনেই উপস্থিত দর্শকদের মধ্যে উন্মাদনা ছিলো লক্ষ্য করার মতো। এদিন অনুষ্ঠান শেষে রেওয়া ফিল্মসের পক্ষ থেকে শরৎচন্দ্র বিশ্বাস এবং মালা বিশ্বাস ‘জলতরঙ্গ জীবন’ ফিল্মের কলা কুশলীদের মানপত্র ও স্মারক দিয়ে সম্মানিত করেন।আগামীদিনে আরও একাধিক স্বল্পদৈর্ঘ্যের ফিল্ম নিয়ে আসার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন পরিচালক নির্মাল্য বিশ্বাস। তার মতে, কোভিড পরবর্তী বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র এক নতুন মাত্রা পেয়েছে। হলে গিয়ে তিনঘণ্টার কমার্শিয়াল সিনেমা দেখা অনেকেই পছন্দ করেন না, সেখানে ওটিটি, ফেসবুক বা ইউটিউব এর মতো প্ল্যাটফর্মগুলি ক্রমশ জনপ্রিয় হচ্ছে। আগামীদিনে এরকমই একাধিক মাধ্যমে স্বল্পদৈর্ঘ্যের ফিল্ম উপহার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *