আদানিদের মুন্দ্রা বন্দর ফের জড়ালো চরম বিতর্কে, ৩৫০ কোটির হেরোইন মিলল কন্টেনার থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের শিরোনামে উঠে এলো গুজরাটের মুন্দ্রা নৌবন্দর। গুজরাট এটিএস এবং ডিআরআই মঙ্গলবার গুজরাটের বন্দর থেকে ৭০ কেজি হেরোইন উদ্ধার করেছে যৌথ অভিযান চালিয়ে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৩৫০ কোটি টাকার বেশি। এই বন্দর থেকে দ্বিতীয় বার এত বড়মাপের মাদক উদ্ধার হল এক বছরের মধ্যে ।

আরও জানা গিয়েছে, ভারতে বিরাট কন্টেনারে করে এই মাদক আসে উপসাগরীয় দেশ থেকে । সোমবার ভোরের দিকে ডিআরআই এবং এটিএস সেই কন্টেনার বাজেয়াপ্ত করে। বর্তমানে মুন্দ্রা বন্দর আদানি গোষ্ঠীর মালিকানাধীন। গুজরাটের কচ্ছ উপকূলে অবস্থিত এই বন্দরে যৌথ বাহিনী অভিযান চালায় গোপন সূত্রে খবর পেয়ে। কাগজেকলমে বস্ত্র সামগ্রী থাকার কথা ছিল এই কন্টেনারে। কিন্তু খুলতেই দেখা যায়, তাতে লুকানো আছে হেরোইন।

সূত্রের খবর, কন্টেনারের ওজন এবং কোথা থেকে কে বা কারা এই এটা পাঠিয়েছিল তদন্ত চলছে তা নিয়ে। তবে নিষিদ্ধ মাদক পাওয়া গিয়েছে কন্টেনারের মধ্যে। সূত্রের খবর, আজ, বুধবার দুপুরে গুজরাট পুলিশের ডিজি আশিস ভাটিয়া একটি সাংবাদিক বৈঠক করবেন এই মর্মে। এটিএস এবং ডিআরআই অভিযান চালিয়ে কীভাবে এত পরিমাণে মাদক উদ্ধার করল তিনি তা জানাবেন।

আদানিদের বন্দর থেকে এই নিয়ে দ্বিতীয়বার এত পরিমাণ মাদক উদ্ধার হল এক বছরেরও কম সময়ের মধ্যে। গত বছর সেপ্টেম্বর মাসে ডিআরআই তিনটি কন্টেনারকে বাজেয়াপ্ত করে যেগুলি মুন্দ্রায় এসেছিল ইরানের বন্দর আব্বাস থেকে। তার মধ্যে পাওয়া যায় প্রায় ৩ হাজার কেজি হেরোইন। যার বাজার মূল্য ছিল আনুমানিক ২১ হাজার কোটি টাকা। চেন্নাই থেকে দুজনকে কার্গো আমদানির অভিযোগে সেই সময় গ্রেফতার করা হয়। তার পর এনআইএ তদন্তভার গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *