আসানসোল শিল্পাঞ্চলে এবার শেষ হতে চলেছে মাকড়সার জালের মতো ওভারহেড বৈদ্যুতিক তারের দিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শহরবাসী এক রকম অভ্যস্থ হয়ে গেছেন আসানসোল শহরের বাজার সহ বিভিন্ন জনবসতি এলাকায় মাকড়সার জালের মতো ওভারহেড বিদ্যুতের তার দেখতে। এমনকি আসানসোল শহরও দীর্ঘক্ষণ বিদ্যুৎহীন হয়ে থাকে যেকোনও প্রাকৃতিক দুর্যোগ এলেই। কখন বিদ্যুৎ আসবে সে ব্যাপারে কিছুই নিশ্চিত করে বলতে পারে না এমনকি বিদ্যুৎ দফতর এর কর্মীরাও। প্রাকৃতিক দুর্যোগের ফলে আকছার ঘটে বিদ্যুৎবাহি খোলা তারের উপর গাছ পড়ে যাবার মতো ঘটনাও। তিতিবিরক্ত শহরবাসীরা রাজ্য বিদ্যুৎ দফতরকে দোষারোপ করতে শুরু করেন যেকোনও ভোগান্তি এলেই।

সোমবার ২১ শে সেপ্টেম্বর পৌরনিগমের কমিশনার খুর্শীদ আলি কাদরি সুখবর শোনালেন আসানসোলশিল্পাঞ্চল বাসীদের জন্য।সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উপস্থিতিতে তিনি জানান শহরবাসীর অভিযোগ করার দিন এবার শেষ হতে চলেছে বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে। রাজ্য সরকারও কিছু নতুন প্রকল্পের উদ্যোগ নিয়েছেন এ রাজ্যের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাকে আরও আধুনিক করার লক্ষ্যে। তার জন্য কিছু শহরকে নির্বাচন করা হয়েছে প্রাথমিকভাবে। আসানসোল শিল্পাঞ্চল সেই তালিকার মধ্যেঅন্যতম।

এবার মুম্বাই, কলকাতা, দিল্লি এবং চেন্নাই শহরের মতো রাজ্য সরকারের অনুমতি নিয়ে মাটির নীচ দিয়ে বিদ্যুৎ পরিবাহী তার নিয়ে যাওয়া হবে আসানসোল শিল্পাঞ্চলেও। আপাতত এই প্রকল্পের জন্য চল্লিশ কোটি টাকা বিনিয়োগ করা হবে বলেও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *