এবার সিএনজি চালিত হতে চলেছে Tata Altroz, অবশেষে শুরু হল গাড়ির বুকিং

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারতীয় চার চাকার বাজারে যে সমস্ত সংস্থা সাধারণ মানুষের মন জয় করে রয়েছে তাদের নামিদামি গাড়ি নিয়ে তাদের মধ্যে অন্যতম হলো টাটা (Tata)। মূলত স্বাধীনতার আগে থেকেই সাধারণ মানুষের মনের অনেক কাছের ভারতীয় এই সংস্থা , কারণ প্রথম থেকেই এই সংস্থা বিভিন্নভাবে সাধারণ মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করেছে ।

ভারতের সাধারণ মানুষের ব্যবহারে নুন থেকে শুরু করে ইস্পাত সামগ্রী মূলত সমস্ত কিছুই নির্মাণ করে টাটা গোষ্ঠী, আর তারই মধ্যে অন্যতম হলো টাটা মোটরস যার জনপ্রিয়তা দেশ ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে বিদেশের মাটিতেও। অন্যদিকে ঠিক একইভাবে প্রথম থেকে টাটা গোষ্ঠী অগ্রণী ভূমিকা নিয়ে রেখেছে ভারতীয় রেল পথের বিস্তারে। জানা যায় একটা সময় ভারতে বাষ্প চালিত ইঞ্জিন তৈরি করতো টাটা গোষ্ঠী,পরে অবশ্য সেই ইঞ্জিন বন্ধ হয়ে যাওয়ার পরে বর্তমানে টাটা গোষ্ঠী রেলের লাইন তৈরি করে।

তাছাড়া ভারতীয় সেনাবাহিনীর গাড়িগুলোর মধ্যে বরাবরই প্রথম স্থান পায় টাটা গোষ্ঠী নির্মিত গাড়ি। তবে নতুন করে বলার কিছুই নেই টাটা মোটরস নিয়ে তবে এবার টাটা গোষ্ঠী নিয়ে আসতে চলেছে সিএনজি চালিত গাড়ি।

TATA Altroz ভারতীয় গাড়ির বাজারে প্রথম থেকে রাজ করছে আর এবার টাটা গোষ্ঠী তাদের এই গাড়ির সাথেই যুক্ত করে দিল সিএনজি প্রযুক্তি। শুধু তাই নয় ইতিমধ্যেই এই গাড়ির বুকিং শুরু করেছে সংস্থা। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে মাত্র ২১ হাজার টাকা দিলেই করা যাবে গাড়ির বুকিং। সংস্থা তরফ থেকে আরও জানানো হয়েছে আগামী মে মাসে এই গাড়ি পৌঁছে যাবে ভারতীয় বাজারে যার দাম ৬ লক্ষ ৪৫ হাজার টাকা থেকে শুরু করে ১০ লক্ষ টাকার মধ্যে। অন্যদিকে শুধুমাত্র সিএনজি নয় তার সাথে থাকছে পেট্রোল চালিত ইঞ্জিনের সুবিধা অর্থাৎ একসাথে দু’রকম শক্তির প্রদর্শন করবে এই গাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *