জাল ভারতীয় পাসপোর্ট-সহ বাংলাদেশি নাগরিক গ্রেফতার হল মুম্বই বিমানবন্দরে !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জাল পাসপোর্ট-সহ এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হল মুম্বই বিমানবন্দরে। বলে পুলিশ জানতে পেরেছে ওই যুবক যাচ্ছিল ভারত থেকে সৌদি আরবের উদ্দেশেই। ধৃত ২৮ বছরের বাংলাদেশি যুবকের সঙ্গে জাল ভারতীয় পাসপোর্ট ছিল যাত্রা করার সময়ে।

আরও জানা গিয়েছে, সে গত দু’বছর ধরে একটি দোকানে কাজ করেছে সৌদি আরবে গিয়ে। তবে শেষপর্যন্ত আক্রম হুসেন নামের ওই যুবক ধরা পড়ে মুম্বইয়ে ছত্রপতি আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে সৌদি আরবে যাওয়ার সময়। পুলিশ এও জানিয়েছে, ওই বাংলাদেশি যুবক পশ্চিমবঙ্গের সীমানা পেরিয়ে বেআইনিভাবে ভারতে প্রবেশ করে ২০১৭-তেই। এরপরই সে সৌদি আরব যাওয়ার জন্য জাল ভারতীয় পাসপোর্ট ভিসা বানায় একটি এজেন্টের মাধ্যমে। আক্রম জেরায় জানিয়েছে এর জন্য তাকে ২৫ হাজার টাকা খরচও করতে হয়েছে বলেও।

সৌদি আরবের আল কাসিমের একটি দোকানে ২০১৭ থেকে দু’বছর কাজ করার পর ২০১৯-এ তিন মাসের জন্য সে বাংলাদেশে ফিরে যায়। এরপর ফের ২০১৯-এর মে মাসে আক্রম ফের ভারত হয়ে সৌদি আরব যায়। কিন্তু ৩০ জুলাই ভারতে ফিরতেই তার জাল পাসপোর্ট ধরে নেন অভিবাসন দফতরের অফিসাররা। এবং সঙ্গে সঙ্গে আক্রমকে গ্রেফতার করা হয়। আগামী ১৩ অগাস্ট পর্যন্ত ধৃত আক্রমকে আদালত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *