“রাজ্যে লুঠ চলছে’, সুজন চক্রবর্তী সরব হলেন সিইএসসি-র ‘ভূতুড়ে’ বিল নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিইএসসি-র ‘ভূতুড়ে’ বিদ্যুৎ-বিল নিয়ে এবার বাম নেতা সুজন চক্রবর্তী কাঠগড়ায় তুললেন খোদ রাজ্য সরকারকেই।এই বাম নেতার আরও দাবি অন্য রাজ্যগুলির তুলনায় একমাত্র বাংলাতেই বিদ্যুতের দাম সব থেকে বেশি। এমনকি রাজ্যে লুঠের রাজত্ত্ব চলছে বলেও তোপ দেগে বামেদের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন এমনকি টুইটারেও।

সিইএসসি-র গ্রাহকদের অস্বাভাবিক বিদ্যুৎ বিল নিয়ে ভুরি-ভুরি অভিযোগ উঠেছে লকডাউন পরবর্তী সময়ে। এছাড়াও চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে গ্রাহকদের হয়রানিও। গ্রাহকরা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার ক্ষোভ জানাতে শুরু করেছেন বিদ্যুতের বাড়তি বিল নিয়েও। তাঁরা সরব হয়েছেন এমনকি বিলের অঙ্ক কমানোর দাবিতেও। এমনকী এমাসে চার গুণ বেশি বিল এসেছে খোদ বিদ্যুৎমন্ত্রীরও।

বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বিদ্যুৎ ভবনে সিইএসসি কর্তাদের ডেকে পাঠান পাহাড়-প্রমাণ অভিযোগ পেয়েই। বিদ্যুৎমন্ত্রী বেশ কিছুক্ষণ কথা বলেন সিইএসসি কর্তাদের সঙ্গেও।পরে তিনি বলেন, ‘আমার সঙ্গে সিইএসসি-কর্তাদের কথা হয়েছে। ওঁরা বিল পাঠাবেন নতুন করে। সেই বিল হাতে না পাওয়া পর্যন্ত কেউ টাকা জমা করবেন না। ওঁরা একটু সময় চেয়েছেন। দু’তিন দিন সময় লাগবে।’এদিকে, বামেরাও সরব হয়েছে সিইএসসি-র এই ‘ভূতুড়ে’ বিদ্যুৎ-বিল নিয়ে। বাম নেতা সুজন চক্রবর্তী টুইটে এব্যাপারে রাজ্য সরকারকে বিঁধে লেখেন, ‘লুঠ চলছে রাজ্যে। বিদ্যুতের ভুতুড়ে বিল স্থগিত না বাতিল করতে হবে সম্পূর্ণ রূপে।ছাড় দিতে হবে ২০০ ইউনিট পর্যন্ত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *